নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

প্রকাশিত: ২৯ জুন, ২০২৪, ০৯:৩৩ পিএম

অনলাইন সংস্করণ

সাতক্ষীরায় ডাকাত দলের লুটকৃত আগ্নেয়াস্ত্র উদ্ধার

ছবি: সংগৃহীত

সাতক্ষীরা জেলা পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ও দেবহাটা উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সুভাষ চন্দ্র ঘোষের বাড়ি থেকে সংঘবদ্ধ ডাকাত দলের লুটকৃত আগ্নেয়াস্ত্র (দোনলা বন্দুক) টি উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (২৯ জুন) সকালে বীর মুক্তিযোদ্ধা সুভাষ ঘোষের বাড়ির প্রাচীরের ভিতরে পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা আগ্নেয়াস্ত্রটি উদ্ধার করে দেবহাটা থানা পুলিশ।

গভীর রাতে ডাকাতদলের সদস্যরা সুযোগ বুঝে লুটকৃত আগ্নেয়াস্ত্রটি সুভাষ ঘোষের বাড়ির বাইরে থেকে প্রাচীরের মধ্যে ছুড়ে ফেলে দিয়ে গেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হলেও, রাতভর পুলিশি পাহারা ও গোয়েন্দা নজরদারির বেড়া টপকে কিভাবে আগ্নেয়াস্ত্রটি সেখানে ফেলে যাওয়া হয়েছে তা নিয়েও সন্দিহান আইন-শৃঙ্খলা বাহিনী।

দেবহাটা থানার ওসি সেখ মাহমুদ হোসেন লুট হওয়া আগ্নেয়াস্ত্রটি উদ্ধারের কথা স্বীকার করলেও ডাকাতির ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত থাকায় এবং সুষ্ঠু তদন্তের স্বার্থে এরচেয়ে বেশি তথ্য গণমাধ্যমে প্রকাশে অপারগতা প্রকাশ করেন।

উল্লেখ্য, শুক্রবার গভীররাতে ৫/৭ জনের সংঘবদ্ধ একদল ডাকাত সুভাষ ঘোষের পরিবারকে অস্ত্রের মুখে জিম্মি করে ৮ ভরি স্বর্ণালঙ্কার, নগদ ৫ লাখ টাকা, একটি মোটর সাইকেল, কয়েকটি মোবাইল ফোন ও অন্যান্য মুল্যবান সম্পদের পাশাপাশি সুভাষ ঘোষের লাইসেন্সকৃত বেলজিয়ামের তৈরী দোনলা বন্দুকটি লুট করে পালিয়ে যায়।

এঘটনায় ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা সুভাষ ঘোষ বাদি হয়ে দেবহাটা থানায় মামলা দায়ের করলে সংঘবদ্ধ ডাকাত দলকে গ্রেপ্তারে অভিযান অব্যহত রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনী। এমনকি শুক্রবার দিবাগত রাতেও সুভাষ ঘোষের বাড়িতে পুলিশি পাহারা ও গোয়েন্দা নজরদারির ব্যবস্থা রাখা হয়েছিল। তা স্বত্ত্বেও ডাকাত দলের অস্ত্র ফেলে যাওয়ার ঘটনা রীতিমতো দুঃসাহসিক এবং উদ্বেগ ও ভীতিকর বলে জানিয়েছেন ভুক্তভোগী পরিবার।
 

মন্তব্য করুন