বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ২৯ জুন, ২০২৪, ০৯:৫৬ পিএম

অনলাইন সংস্করণ

সড়কে প্রাণ গেল প্রসূতির, কাঁদছে নবজাতক

ছবি: রূপালী বাংলাদেশ

সন্তান জন্ম দিতে বাপের বাড়িতে যায় অন্তসত্ত্বা জুথি খাতুন (২২)। সিজারে একটি কন্যা সন্তান জন্ম হয়। তিনদিন পর ক্লিনিক থেকে মা-ভাইয়ের সঙ্গে বাড়ি ফিরছিলেন প্রসূতি। সেসময় থেমে থেমে বৃষ্টি হচ্ছিলো। নবজাতক দেখার জন্য বাড়িতে অপেক্ষায় ছিলেন পরিবার ও প্রতিবেশীরা। বাড়ির কাছাকাছি এসে সড়ক দুর্ঘটনায় প্রসূতির জীবন প্রদীপ নিভে গেলেও অলৌকিকভাবে বেঁচে গেছে নবজাতক।

বগুড়ার নন্দীগ্রাম উপজেলার কাথম-কালিগঞ্জ আঞ্চলিক সড়কে বেপরোয়া গতির সিএনজি ও ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে প্রসূতি জুথি খাতুন নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত প্রসূতির মা ও ছোট ভাইকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মাত্র তিনদিন বয়সে সড়ক দুর্ঘটনার কবলে পড়ে অলৌকিকভাবে বেঁচে ফেরা নবজাতক সুস্থ আছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

শনিবার বিকেল সোয়া ৪টার দিকে উপজেলার শিমলা সংলগ্ন কচুগাড়ি ব্রিজের পাশে সড়াতলা এলাকায় মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। নিহত জুথি খাতুন (২২) ভাগ-শিমলা এলাকার হেলাল আকন্দের কন্যা। আহত দুইজন হলেন- প্রসূতির ছোট ভাই জিহাদ হাসান (১৫) ও মা জেসমিন বেগম (৪৫)। চিকিৎসাধীন নানীর কোলে বারবার কেঁদে উঠছিলো নবজাতক কন্যা। পাশেই হাসপাতাল মর্গে পড়েছিল প্রসূতির লাশ।

জানা গেছে, শেরপুর উপজেলার এনামুল হকের সঙ্গে নন্দীগ্রাম উপজেলার ভাগ-শিমলা গ্রামের জুথি খাতুনের পারিবারিকভাবে ২০২১ সালে বিয়ে হয়। অন্তসত্ত্বা জুথি বাপের বাড়িতে গিয়ে অসুস্থ হলে গত বুধবার বগুড়া শহরের হেলথ সিটি ক্লিনিকে ভর্তি করা হয়। সেখানে সিজারে কন্যা সন্তান জন্ম দেয় জুথি। সুস্থ প্রসূতিকে নবজাতকসহ তার মা এবং ভাই বগুড়া থেকে ভাড়ায় চালিত সিএনজিতে (থ্রি-হুইলার) বাড়ির পথে রওনা দেয়। আর মাত্র কিলোমিটার পরই বাড়ি। কাছাকাছি এসে পথিমধ্যে সড়াতলা এলাকায় সিএনজি ও ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে নবজাতকসহ সিজার করা প্রসূতি ছিটকে পড়েন। দুর্ঘটনায় প্রসূতির মা ও ছোট ভাই গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে প্রসূতির মৃত্যু হয়। আহত জিহাদের অবস্থাও আশঙ্কাজনক।

নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমগীর হোসাইন আজম জানান, সড়ক দুর্ঘটনায় প্রসূতির মৃত্যু হয়েছে। পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন