কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ১৮ মে, ২০২৪, ০৮:১৭ পিএম

অনলাইন সংস্করণ

বিশেষ স্কুলগুলোকে স্বীকৃতি দেয়া হবে: ডা. দীপু মনি

ছবি: রূপালী বাংলাদেশ

সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, "লাইভ আইডেন্টিফিকেশনের মাধ্যমে সুবিধাভোগীদের ভাতা প্রনয়নের প্রক্রিয়া চলছে। তখন সবাই জানতে পারবে ভাতাভোগী কারা। দেশে বর্তমানে ৩টি শিশু উন্নয়ন কেন্দ্র রয়েছে। বাংলাদেশের মানচিত্র দেখে পর্যায়ক্রমে বিভিন্ন অঞ্চলে ১২টি শিশু উন্নয়ন কেন্দ্র প্রতিষ্টা করা হবে।"

শনিবার (১৮ মে) বিকেলে কুড়িগ্রাম জেলা শহরে উত্তরবঙ্গ জাদুঘরের নির্মাণাধীন ভবনের উন্নয়ন কাজ পরিদর্শন এবং কুড়িগ্রামে বঙ্গবন্ধু প্রদত্ত ভাষণের প্রতিলিপি দর্শনার্থীদের জন্য উন্মোচনের সময় এসব কথা বলেন
সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি।

এসময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে, দেশের প্রত্যেক ইউনিয়নে প্রতিষ্ঠা করা বিশেষ বিদ্যালয় প্রসঙ্গে তিনি বলেন, যে গুলো প্রকৃত অর্থেই বিশেষ স্কুল সেগুলোকে স্বীকৃতি দেয়া হবে।  পাশাপাশি সাধারণ শিশুদের সাথে বিশেষ শিশুদের একীভূত করা এবং যারা একেবারেই বিশেষ তাদের জন্য আলাদা ব্যবস্থা হবে। এ সময় ভিক্ষুক ও বেদে সম্প্রদায়সহ তৃতীয় লিঙ্গের লোকজনের পুর্ণবাসনের কথাও জানান তিনি।

পরে মন্ত্রী জেলা শহরের শেখ রাসেল অডিটোরিয়ামে একুশে ও স্বাধীনতা পদক প্রাপ্ত বিশিষ্ট আইনজীবি ও উত্তরবঙ্গ জাদুঘরের প্রতিষ্ঠা এসএম আব্রাহাম লিংকনের গণসংবর্ধণা অনুষ্ঠানে যোগ দেন।

এসময় কুড়িগ্রাম- ১ আসনের সংসদ সদস্য একেএম মোস্তাফিজুর রহমান, কুড়িগ্রাম- ২ আসনের সংসদ সদস্য ডা. হামিদুল হক খন্দকার, লালমনিরহাট- ৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মতিয়ার রহমান, কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য এডভোকেট বিপ্লব হাসান পলাশ, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলাম উপস্থিত ছিলেন। 

মন্তব্য করুন