নড়াইল প্রতিনিধি

প্রকাশিত: ১ জুলাই, ২০২৪, ১২:০০ এ এম

অনলাইন সংস্করণ

নড়াইল পৌরসভার ৮২ কোটি টাকার বাজেট ঘোষণা

ছবি: রূপালী বাংলাদেশ

নড়াইল পৌরসভার আগামী ২০২৪-২০২৫ অর্থ বছরের জন্য ৮১ কোটি ৮১ লাখ ৮১ হাজার ৮শ’ ৮১ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে।


রোববার (৩০ জুন) দুপুরে পৌরভবনের সভাকক্ষে এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র আঞ্জুমান আরা। বাজেটে আয় ও ব্যয় সমান দেখানো হয়েছে। এর মধ্যে রাজস্ব সংগ্রহে লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ২৬ কোটি ৩১ লাখ ৮১ হাজার ৮শ’ ৮১ টাকা, উন্নয়ন খাতে ১ কোটি ৫০ লাখ টাকা এবং প্রকল্প খাত থেকে ৫৪ কোটি টাকা আয় দেখানো হয়েছে।


বাজেট ঘোষণার সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাড.সৈয়দ মোহাম্মদ আলী, পৌর আওয়ামী লীগের সভাপতি মলয় কুন্ডু, নড়াইল জজ কোর্টের পিপি ইমদাদুল ইসলাম এমদাদ,নড়াইল প্রেসক্লাবের সভাপতি ও নড়াইল জজ কোর্টের অতিরিক্ত পিপি এ্যাড.আলমগীর সিদ্দিকী,প্যানেল মেয়র কাজী জহিরুল হক জহির, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক ছাত্র নেতা মেশকাতুল ওয়াজীন লিটু, শহরের বিশিষ্ট সমাজ সেবক খন্দকার মাসুদ হাসান, পৌর নির্বাহী কর্মকর্তা মো:ওহাবুল আলম, হিসাব রক্ষণ কর্মকর্তা মো:জাহাঙ্গীর সরদার, হিসাবরক্ষক মো: সাইফুজ্জামানসহ সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি, পৌরসভার কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বাজেট অধিবেশনে নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা বলেন, ‘নড়াইল পৌরসভা একটি উন্নয়ন প্রকল্পের আওতায় অর্ন্তভ‚ক্ত হতে যাচ্ছে। বিশ্বব্যাংকের এই নতুন প্রকল্পের কাজ শুরু হলে পৌরসভার বিভিন্ন সড়ক, ড্রেনেজ ব্যবস্থাসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজে গতি আসবে। ফলে একটি পরিকল্পিত পৌরসভা গড়ে তোলা সম্ভব হবে। তিনি প্রকল্পটি বাস্তবায়ন করতে সকলের সহযোগিতা কামনা করেন।’ 

মন্তব্য করুন