আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি

প্রকাশিত: ২৭ জুন, ২০২৪, ০২:৩৭ পিএম

অনলাইন সংস্করণ

আদমদীঘিতে কর্মসুচীর সদস্যকে কুপিয়ে হত্যা

ছবি: রূপালী বাংলাদেশ

বগুড়ার আদমদীঘিতে কায়সার আলী (৬০) নামের ৪০ দিনের কর্মসুচীর এক সদস্যকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে দুর্বত্তরা। গত ২৬ জুন বুধবার দিবাগত গভীর রাতে অন্তাহার দক্ষিনপাড়া মসজিদের সামনে তার রক্তাক্ত লাশ পাওয়া যায়। নিহত কায়সার আলী আদমদীঘি উপজেলার ছাতিয়ানগ্রাম ইউপির অন্তাহার গ্রামের মৃত গরিবুল্লার ছেলে। পরদিন গতকাল বৃহস্পতিবার বেলা ১০ টায় পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল হাসপাতালে প্রেরন করেন। দুর্বৃত্তদের কোন অপরাধ মূলক কাজ দেখে ফেলায় তাকে খুন করা হয়েছে বলে স্থানীয়দের ধারনা।

পুলিশ ও স্থানীয়রা জানায়, কায়সার আলী একজন দরিদ্র মানুষ, তিনি ইউনিয়ন পরিষদের ৪০ দিনের কর্মসুচীর কাজ করতো। রাতে মিনহাজুল নামের এক ব্যক্তি মাছচাষ পুকুর পাহারা দিতেন। গত কয়েক দিন যাবত রাতে পুকুর পাহার বন্ধ করে গ্রামের বিভিন্ন স্থানে আম, জাম ও তাল কুড়াতেন।

নিহতের ছেলে আব্দুল মোমিন জানান, তার বাবা গ্রামের সকলের সাথে সুসম্পর্ক ছিল। গত বুধবার রাতে বাড়িতে ঘুমিয়ে ছিল। কোন এক সময় গ্রামের পাশে আম কুড়ানোর জন্য গেলে দুর্বৃত্তরা মসজিদের সামনে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করে ফেলে যায়। ভোরে মসজিদের মোয়াজ্জেম আব্দুস ছামাদ ফজরের নামাজের আযান দেয়ার জন্য মসজিদে এসে কায়সার আলীর রক্তাক্ত লাশ দেখতে পেয়ে গ্রামবাসিকে খবর দেন। এদিকে গ্রামবাসিদের ধারনা দুর্বৃত্তদের কোন অপরাধ মূলক ও অসামাজিক কাজ দেখে ফেলায় কায়সার আলীকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করা হতে পারে।

আদমদীঘি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম মঈন উদ্দিন জানান, খুনের খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে মর্গে প্রেরন করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্ততি চলছে।

আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রাজেশ কুমার চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করে জানান, এ হত্যাকান্ডের রহস্য উদঘাটন ও হত্যাকারি শনাক্তের কাজ চলছে।

মন্তব্য করুন