বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ২২ মে, ২০২৪, ০১:৪৮ এ এম

অনলাইন সংস্করণ

দুপচাঁচিয়া বিপ্লব, কাহালু সুরুজ ও আদমদীঘিতে রাজু নির্বাচিত

ছবি: রূপালী বাংলাদেশ

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে বগুড়ার দুপচাঁচিয়া, কাহালু ও আদমদীঘি উপজেলায় ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।  

মঙ্গলবার (২১ মে) তিনটি উপজেলায় চেয়ারম্যান পদে ৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ১২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। 

দুপচাঁচিয়ায় উপজেলা যুবলীগের সভাপতি আহম্মেদুর রহমান বিপ্লব মোটরসাইকেল প্রতীকে ৩৭ হাজার ৫৪৬ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফজলুল হক প্রামানিক আনারস প্রতীকে ২০ হাজার ৪২৯ ভোট পেয়েছেন। এ উপজেলায় মোট ভোটার ১ লাখ ৫৬ হাজার ৩৭১। বৈধ ভোট ৬৫ হাজার ১২৫। ভোটের হার ছিল ৪৩ দশমিক ৮৩ শতাংশ। 

কাহালু উপজেলায় আওয়ামী লীগের সহ-সভাপতি আল হাসিবুল হাসান কবিরাজ সুরুজ আনারস প্রতীকে ৩৮ হাজার ৩৩০ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৩৩ হাজার ৯৪৬ ভোট। কাহালু উপজেলার মোট ভোটার ৮০ হাজার ৬৩। বৈধ ভোট ৭৭ হাজার ৪৭০ ভোটের হার ছিল ৪১ দশ‌মিক ৬১ শতাংশ। 

 

অন্যদিকে আদমদিঘী উপজেলায় পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন স্থানীয় এমপির বাবা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম খান রাজু।

তিনি আনারস প্রতীকে ৩৯ হাজার ৮৩২ ভোটে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি উপজেলা শ্রমিকলীগের সাবেক আহ্বায়ক রাশেদুল ইসলাম রাজা মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৩২ হাজার ১২৮ ভোট। এ উপজেলায় মোট ভোটার ১ লাখ ৭২ হাজার ৪৯০। বৈধ ভোট ৭৮ হাজার ২৩১। ভোটের হার ছিল ৪৫ দশ‌মিক ৩৫ শতাংশ। 

মন্তব্য করুন