বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ২৯ জুন, ২০২৪, ০২:৩২ এ এম

অনলাইন সংস্করণ

বগুড়ায় 'শব্দকথন' ১০ বর্ষপূর্তি উৎসব, মুক্তমঞ্চে আবৃত্তি

ছবি: সংগৃহীত

'শব্দকথন' সাহিত্য আসর বগুড়ার ১০ বর্ষপূর্তি উৎসবে 'জলফম' শিরোনামে এই প্রথমবার কবিদের মিলন মেলা বসে। অনিন্দ্য সুন্দর মুহুর্তে বর্তমান সময়ের নন্দিত স্থানীয় চার কবি'র কবিতা নিয়ে কথা ও আবৃত্তির অনুষ্ঠান করা হয়। 

শুক্রবার (২৮ জুন) শহরের রোমেনা আফাজ মুক্তমঞ্চে বগুড়া শব্দকথন সাহিত্য আসর আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করেন বগুড়া পৌরসভার প্যানেল মেয়র আলহাজ শেখ। সভাপতিত্ব করেন শব্দকথন সাহিত্য আসর সংগঠনের সভাপতি ও সাংবাদিক নেতা আব্দুস সালাম বাবু। 

বগুড়ার চার কবি যথাক্রমে কবি জয়ন্ত দেব, লুবনা জাহান, মাহাবুব টুটুল ও ফাতেমা ইয়াসমিনের কবিতা নিয়ে 'জলফম' শিরোনামে আবৃত্তির অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না। স্বাগত বক্তব্য রাখেন বগুড়া শব্দকথন সাহিত্য আসর সংগঠনের সাধারণ সম্পাদক এইচ আলিম। 

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন শহরের রাজা-বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পরিমল প্রসাদ রাজ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী, নাট্যজন খলিলুর রহমান চৌধুরী, কবি মাজেদুর রহমান, কবি রওশন রোজী, কবি রবিউল আলম অশ্রু প্রমুখ। 

চার কবির অনুভুতি প্রকাশ ও লিটলম্যাগ দ্যুতি দীর্ঘসময় ধরে সম্পাদনার জন্য কবি জয়ন্ত দেবকে সম্মাননা প্রদান করা হয়। তরুণদের মাঝে কবিতায় অবদান রাখায় কবি মাহাবুব টুটুল, কবি লুবনা জাহান ও কবি ফাতেমা ইয়াসমিনকে সম্মাননা প্রদান করা হয়েছে। 

বগুড়া শব্দকথন সাহিত্য আসর সংগঠনের সভাপতি আব্দুস সালাম বাবু জানান, সংগঠনের দশ বছরপূর্তি উপলক্ষে বগুড়ার তরুণ কবিদের নিয়ে কবিতা আবৃত্তির অনুষ্ঠানের আয়োজন করা হয়। আমরা প্রতি বছর স্থানীয় কবিদের নিয়ে এই ধরনের আয়োজন অব্যাহত রাখতে চাই। বগুড়ার সাহিত্যের উন্নয়নে 'শব্দকথন' সবসময় ভূমিকা রাখবে। 

 

মন্তব্য করুন