বন্দর (নারায়নগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: ২৪ মে, ২০২৪, ০৪:৫০ পিএম

অনলাইন সংস্করণ

বন্দরে হাতুরে ডাক্তারের চিকিৎসায় গৃহবধূর হাত কর্তন

ছবি: রূপালী বাংলাদেশ

নারায়ণগঞ্জ বন্দর উপজেলা ধামগড় আনন্দ নগর ভুয়া ডাক্তারের ভুল চিকিৎসায় তুলা শ্রমিকের বাম হাতের কনুই সহ কর্তন। এ বিষয়ে ভোক্তাভোগীর মা বাদী হয়ে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেছে। অভিযোগ সূত্রমতে, লালখার বাগ রব মিয়ার ভাড়াটিয়া আউয়াল মিয়ার স্ত্রী মিনারা বেগম তুলার মিল শ্রমিক। শারীরিক দূর্বলতা অনুভব করলে গত ১২ এপ্রিল ২৪ পাশের বাড়ি আনন্দ নগর এলাকায় ডাক্তার পরিচয়ে ইমরান ও ইসরাত জাহান হাবিবার নিকট স্যালাইন নিতে যায়। প্রথমে ডাক্তার পরিচয়ে ইমরান ইনজেকশন পুশ করতে শিরা না পেয়ে কয়েক স্থানে ফুটো করেন। তার স্ত্রী ইসরাত জাহান হাবিবাও স্বামীর কাজে সহযোগিতা করেন। তারপর থেকে মিনারার বাম হাত ব্যাথা ও ফুলে যাওয়াসহ পচন ধরতে থাকে। অবশেষে গত ১৭ এপ্রিল ২৪ তারিখে কাঁচপুর শুভেচ্ছা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানকার ডাক্তার ফেরত দিলে পরবর্তী ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতাল শের-ই বাংলা নগর-ঢাকা ভর্তি করে। সেখানকার ডাক্তার কিছুদিন চিকিৎসা করে কোন উন্নতি না পাওয়ায় আরো উন্নত চিকিৎসার জন্য জাতীয় অর্থপেডিক হাসপাতাল ও পূনর্বাসন হাসপাতালে পাঠায়। একপর্যায়ে চিকিৎসক মিনারার পুরো হাত সুস্থ রাখতে বাম হাতের কনুই পর্যন্ত কেটে ফেলে।

মিনারার পরিবারের দাবী, ডাক্তার পরিচয়ে ভুয়া ডাক্তার ইমরান ও তার স্ত্রী হাবিবার ভূল চিকিৎসার কারনে তার হাত কেটে ফেলতে হয়েছে। তাই এলাকার  জনপ্রতিনিধি ও স্থানীয় লোকদের নিকট বিচার চেয়ে কোন বিচার না পেয়ে স্থানীয় থানায় (১) ইমরান-৫২ (২) মোসাম্মৎ ইসরাত জাহান হাবিবা-৪৫ কে বিবাদী করে একটি অভিযোগ দায়ের করেন। তাদের দাবী থানায় অভিযোগ করার পরও প্রশাসনের কোন সহযোগিতা পাচ্ছে না।

তবে এ বিষয়ে বন্দর থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফার নিকট জানতে চাইলে তিনি বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেব। ভুয়া ডাক্তার ইমরান ও তার স্ত্রীর সাথে কথা বললে তারা ভুল স্বীকার করে ক্ষতিপূরণ দিবে বলে জানায়। তবে এখনো কোন সহযোগিতা না পেয়ে মিনারা ও তার অসহায় পরিবার প্রশাসনের  সকলের নিকট সুবিচার চায়।

 

মন্তব্য করুন