বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: ২৮ মে, ২০২৪, ১২:৪০ পিএম

অনলাইন সংস্করণ

বাঁশখালীর সরকার বাজারে অগ্নিকাণ্ড, পুড়ে ছাই ৬ দোকান

ছবি: রূপালী বাংলাদেশ

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার সরকার বাজারে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৭ মে) রাত ৩টার দিকে উপজেলার শেখেরখীল সরকার বাজার আশরাফ আলী মার্কেটে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে বাঁশখালী ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘণ্টাখানেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে বাজারের ৬টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ ৩৫ লক্ষাধিক টাকা বলে জানায় ক্ষতিগ্রস্তরা।

এ ঘটনায় ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা হলেন- ফজল কাদের, মো. ইসমাইল, নুর হোসেন, নুরুল কবির, মহি উদ্দিন ও সুবল দাশ।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস কর্মীরা জানান, ‘উপজেলার শেখেরখীল সরকার বাজার আশরাফ আলী মার্কেটে রাত ২'টার দিকে আগুন লাগে। খবর পেয়ে বাঁশখালী ফায়ার সার্ভিস যথাসময়ে ঘটনাস্থলে পৌছে এক ঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে ওই মার্কেটের মুদির দোকান, ঔষধ ফার্মেসি, সেলুনসহ ৬টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। প্রাথমিক ভাবে মার্কেটের একটি মুদির দোকানে জ্বালানো কয়েল থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

শেখেরখীল সরকার বাজারের ব্যবসায়ী ও আ.লীগ নেতা আবুল হোসেন ভুট্টো বলেন, 'রাত ২টার দিকে হটাৎ সরকার বাজারে আগুন দেখতে পায় স্থানীয়রা। খবর পেয়ে স্থানীয় ও ফায়ার সার্ভিসের সম্মিলিত প্রচেষ্টায় ঘন্টাখানেক পর আগুন নিয়ন্ত্রণে আসে। এই অগ্নিকাণ্ডে ওই মার্কেটের ৬টি দোকান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ ৩৫ লক্ষাধিক টাকা বলে জানান তিনি।'

বাঁশখালী ফায়ার সার্ভিসের টিম লিডার নুরুল বাশার বলেন, 'রাতে শেখেরখীল সরকার বাজার আশরাফ আলী মার্কেটে  অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা দ্রুতই ঘটনাস্থলে পৌছি। আধা ঘন্টার মধ্যে পুরো আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এ ঘটনায় ছয়টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। প্রাথমিকভাবে একটি দোকানের কয়েল থেকে আগুনের সুত্রপাত বলে ধারণা করছি। তবে ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ জানা যায়নি।

মন্তব্য করুন