রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৯ মে, ২০২৪, ০৩:৪৫ পিএম

অনলাইন সংস্করণ

লংগুদুতে হত্যার প্রতিবাদে রাঙামাটিতে পিসিপি’র অবরোধের ডাক

ছবি: রূপালী বাংলাদেশ

পাহাড়ি ছাত্র পরিষদ পিসিপি’র প্রতিষ্ঠাবার্ষিকীর দু’দিন আগে কাল শনিবার (১৮ মে) সকালে রাঙামাটির লংগুদুতে জেএসএস (সন্তু) কর্তৃক ইউপিডিএফ-এর এক সদস্য ও এক সমর্থককে পৈশাচিক নৃশংস হত্যার ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে বিবৃতি দিয়েছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।

হত্যাকাণ্ডকে অত্যন্ত পরিকল্পিত ও পাহাড়ে চলমান আন্দোলন নস্যাতের সুগভীর ষড়যন্ত্রের অংশ বলে আখ্যায়িত করেছে পিসিপি। ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গৃহীত কর্মসূচির আনুষ্ঠানিকতা বাতিল করে পিসিপি রাঙামাটি জেলায় ইউপিডিএফ-এর ডাকা ২০ মে আধাবেলা সড়ক ও নৌপথ অবরোধ সর্বাত্মকভাবে সফল করতে সংগঠনের কর্মীবাহিনীর প্রতি আহ্বান জানিয়েছে।

গত মঙ্গলবার, (১৯ মে ২০২৪) পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি অঙ্কন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা সংবাদ মাধ্যমে প্রদত্ত এক যুক্ত বিবৃতিতে এ ঘোষণা দিয়েছেন।

বিবৃতিতে পিসিপি নেতৃদ্বয় দ্ব্যর্থহীনভাবে বলেন, সংগঠন প্রতিষ্ঠার ৩৫ বছরে পদার্পণের প্রাক্কালে আবারও লংগুদুতে হত্যাকাণ্ড ঘটিয়ে যারা জাতভাইয়ের রক্তে হোলিখেলা খেলে রাঙামাটিতে অনুষ্ঠান করতে বাঁধা সৃষ্টি করছে।

সহযোদ্ধাদের লাশের ওপর দাঁড়িয়ে উৎসবমুখর পরিবেশে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান হতে পারে না মন্তব্য করে পিসিপি নেতৃদ্বয় বিবৃতিতে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিকতা যেমন পতাকা উত্তোলন, সঙ্গীত পরিবেশন ও র‌্যালি বাদ দিয়ে বিক্ষোভ, সভা-সমাবেশ অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন। ইউপিডিএফ রাঙামাটি জেলা কর্তৃক আহূত ২০ মে আধাবেলা সড়ক ও নৌপথ অবরোধের সাথে একাত্মতা ঘোষণা করে তা সর্বাত্মকভাবে সফল করতে পিসিপি নেতৃদ্বয় সংগঠনের কর্মীবাহিনী ও সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছেন।

মন্তব্য করুন