ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২৮ জুন, ২০২৪, ০১:০৪ এ এম

অনলাইন সংস্করণ

সেমিফাইনালে ইংল্যান্ডকে ১৭২ রানের লক্ষ্য দিলো ভারত

ছবি: সংগৃহীত

বৃষ্টির শঙ্কার কথা বলা হয়েছিল আগেই। টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ভারত ও ইংল্যান্ড ম্যাচে বৃষ্টি বাগড়াও দিল কয়েকবার। তবে প্রথম ইনিংসে পুরো ২০ ওভারই ব্যাট করল ভারত। টসে হেরে প্রথমে ব্যাট করা ভারত রোহিত শর্মার ফিফটি ও সূর্যকুমার যাদবের ফিফটি ছোয়া ইনিংসে করেছে ১৭১ রান।

গায়ানায় আজ টস হয়েছে নির্ধারিত সময়েরও প্রায় দেড় ঘণ্টা পর। টসে জিতে এদিন ভারতকে ব্যাটিংয়ে পাঠান ইংলিশ অধিনায়ক জস বাটলার। শুরুতেই অফ ফর্মে থাকা বিরাট কোহলির উইকেট তুলে নেন রিস টপলি। বেশিক্ষণ টিকতে পারেননি তিনে নামা ঋশাভ পান্তও। দলীয় ৪০ রানের মাথায় ব্যক্তিগত ৪ রান করে ফেরেন তিনি। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে সুপার এইটের শেষ ম্যাচের মতো সেমিফাইনালের এই ম্যাচেও ব্যাট হাতে দারুণ সাবলীল ছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। পান্ত আউট হওয়ার কিছুক্ষণ পরে আবারও বাগড়া দেয় বৃষ্টি। বেশ কিছুক্ষণ বন্ধ থেকে আবারও শুরু হয় খেলা।

তৃতীয় উইকেটে সূর্যকুমার যাদবকে নিয়ে ৭৩ রানের জুটি গড়েন রোহিত। দুই প্রান্ত থেকে দুজনই সমানে আক্রমণ করতে থাকেন ইংলিশ বোলারদের। এই দুজনের ব্যাটিং দেখে এক পর্যায়ে মনে হয়েছিল, রান দুইশর আশেপাশে চলে যাবে। ১১৩ রানে আদিল রশিদের গুগলিতে পরাস্ত হন রোহিত। যদিও এরই মধ্যে খেলে ফেলেন ৩৯ বলে ৫৭ রানের দারুণ এক ইনিংস। 

রোহিত আউট হওয়ার পর থমকে যায় রানের গতি। দলের সঙ্গে আর ১১ রান যোগ হতে ফেরেন সূর্যকুমারও। ৩৬ বলে ৪৭ রান করেন টি-টোয়েন্টির সেরা এই ব্যাটার। পাঁচে নেমে ১৩ বলে ২৩ রানের ইনিংস খেলেন হার্দিক পান্ডিয়া। এছাড়া ছয়ে নেমে রবীন্দ্র জাদেজার ৯বলে অপরাজিত ১৭ রানের ইনিংসে শেষ পর্যন্ত ১৭১ রানে গিয়ে থামে ভারতের ইনিংস। 

মন্তব্য করুন