ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২৪ জুন, ২০২৪, ১১:৩২ এ এম

অনলাইন সংস্করণ

ওয়েস্ট ইন্ডিজের স্বপ্ন ভেঙে সেমিতে প্রোটিয়ারা

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের অলিখিত কোয়ার্টার ফাইনালে মুখোমুখি দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজ। প্রোটিয়াদের যেকোনো ব্যবধানে হারালেই তাই রানরেটের হিসেবে এগিয়ে যাবে উইন্ডিজরা। বিপরীতে দক্ষিণ আফ্রিকা জিতলে তারা ৬ পয়েন্ট নিয়ে গ্রুপসেরা হয়েই পা রাখবে সেমিফাইনালে।

কিন্তু এমন গুরুত্বপূর্ণ ম্যাচে হানা দিয়েছে বৃষ্টি। ম্যাচ পরিত্যক্ত হলে পয়েন্ট ভাগাভাগিতে সবার ওপরে থেকেই সেমিতে যাবে দক্ষিণ আফ্রিকা। আর তাদের সঙ্গী হবে আগেই শেষ চার নিশ্চিত করা ইংল্যান্ড। অ্যান্টিগায় অবশ্য বৃষ্টি থেমেছে। যদিও পিচ ভেজা থাকায় খেলা শুরুতে এখনো অপেক্ষা। 

এদিকে কমে আসছে ম্যাচের সময়। এরইমাঝে ম্যাচের ওভার কর্তনের সময় শুরু হয়েছে। ফলাফলের জন্য অন্তত ৫ ওভার খেলা হতেই হবে। আর ন্যূনতম এই সময়ে খেলা হলে দক্ষিণ আফ্রিকার টার্গেট হবে ৪৮ রান। 

এছাড়া ম্যাচ ১৫ ওভারে নামলে টার্গেট হবে ১১৩, ১৬ ওভারে টার্গেট হবে ১১৮, ১৭ ওভারে ক্ষেত্রে টার্গেট হবে ১২৩। ১৮ ওভার খেলা হলে দক্ষিণ আফ্রিকাকে করতে হবে ১২৭ রান। আর ১৯ ওভারের ক্ষেত্রে টার্গেট ১৩২ রান। অবশ্য শেষ পর্যন্ত ৩ ওভারই কর্তন করা হয়েছে গুরুত্বপূর্ণ এই ম্যাচে। ১৭ ওভারের ম্যাচে প্রোটিয়াদের লক্ষ্য তাই ১২৩ রান। 

বৃষ্টি নামার আগে প্রোটিয়ারা ব্যাট করেছে দুই ওভার। কুইন্টন ডি কক আর রিজা হেন্ড্রিকসের উইকেট হারিয়ে তারা করেছে ১৫ রান। 

এর আগে রস্টন চেজ আর কাইল মায়ার্সের ৮১ রানের জুটিতে ভর করে ব্যাটিংয়ে শক্ত ভিত পায় ওয়েস্ট ইন্ডিজ। যদিও শেষদিকে দ্রুত উইকেট হারিয়ে ব্যাপক চাপে পড়তে হয় তাদের। শেষ পর্যন্ত ১৩৫ রানে থামে তাদের ইনিংস। প্রোটিয়াদের হয়ে ৩ উইকেট শিকার করেন তাবরাইজ শামসি। 

মন্তব্য করুন