মেহেরপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৩ জুন, ২০২৪, ০৪:০৪ পিএম

অনলাইন সংস্করণ

ট্রান্সফরমার চুরি, অভিযোগের তীর বিদ্যুৎ কর্মচারীদের দিকে

ছবি: রূপালী বাংলাদেশ

মেহেরপুরের গাংনীতে ৪টি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি হয়েছে। বুধবার (১২ জুন) মধ্যে রাতে উপজেলার রামনগর গ্রামের মন্ডলের ইট ভাটা এলাকার মাঠে এ ঘটনা ঘটে।

বৈদ্যুতিক ট্রান্সফরমারের মালিক শহীদুল খান জানান, ১১ হাজার ভোল্টের বৈদ্যুতিক তারের ফিউজ নামিয়ে আমার ইটভাটার ৩টি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি করে নিয়ে যায়। তিনি আরো বলেন,তারা যে ভাবে ফিউজ কেটে ট্রান্সফরমার নিয়ে গেছে দেখে মনে হচ্ছে পল্লী বিদ্যুতের কর্মকর্তা কর্মচারীর ট্রান্সফরমার নিয়ে গেছে।

কৃষক নান্নু খান জানান, অনেক কষ্ট করে মাঠে একটি বৈদ্যুতিক সেচ পাম্প স্থপন করি।রাতে আঁধারে চোরের দল আমার সেচ পাম্পের ট্রান্সফরমার চুরি করে নিয়ে যায়। এতে চাষিদের চাষ কাজে অনেক অসুবিধা তৈরি হবে।

এলাকাবাসিরা জানান, প্রায় প্রতিদিনি বিভিন্ন এলাকার মাঠে ট্রান্সফরমার চুরি হচ্ছে। কোনো ব্যবস্থা গ্রহন করে না বিদ্যুৎ বিভাগের লোকজন। ট্রান্সফরমার চুরি যাওয়ার ফলে অনেক পরিমানে অর্থ দিয়ে আবার নতুন ট্রান্সফরমার কিনতে হয়। আর চুরির ধরণ দেখে মনে হয় বিদ্যুৎ বিভাগের লোকজন এই ট্রান্সফরমার চুরি চুরি করেছে।

বামন্দী পল্লি বিদ্যুৎতের এজিম হানিফ রেজা অভিজ্ঞতা সম্পন্ন লোকবল ছাড়া ১১হাজার ভোল্টের ফিউজ খোলা সম্ভব না। যারা চুরি করেছে তারা পল্লি বিদ্যুৎতের লোকবলের চেয়ে অনেক বেশি অভিজ্ঞ।

ভবানীপুর ক্যাম্প ইনচার্জ এসআই মেহেদী হোসেন জানান, বিষয়টি আমার জানা নেই খোঁজ খবর নিয়ে দেখছি।

গাংনী থানার ওসি তাজুল ইসলাম জানান, এখন পর্যন্ত কেউ লিখিত অভিযোগ করেনি, লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন