ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশিত: ২৮ জুন, ২০২৪, ০৫:১৭ পিএম

অনলাইন সংস্করণ

ব্যবসায়ী হত্যায় ৫০ হাজার টাকা জরিমানাসহ যাবজ্জীবন কারাদন্ড

ছবি: রূপালী বাংলাদেশ

ঝিনাইদহের কালীগঞ্জে ব্যবসায়ী শাহিনুজ্জামান শাহীন হত্যা মামলায় দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন জেলা দায়রা জজ আদালত। বুধবার (২৭ জুন) বিকেলে জেলা দায়রা জজ এস এম সাইফুল ইসলাম এ দণ্ডাদেশ প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলো, কালীগঞ্জ উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের সিরাজুল ইসলামের ছেলে মিজানুর রহমান বাবুল এবং মোমিন উল্লাহর ছেলে জসিম উদ্দিন বাবু। 

এ মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমাইল হোসেন জানান, ২০২১ সালের ৬ জুন কালীগঞ্জ উপজেলার বালিয়াডাঙ্গা বাজার এলাকার একটি কলাক্ষেত থেকে ওই বাজারের লেদ ওয়ার্কশপের মালিক শাহিনুজ্জামান শাহিনের রক্তাক্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহতের বাবা চাঁদ আলী বাদী হয়ে ওই দিনই কালীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ ওই বছরের ৩১ আগস্ট দু’জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

বিচারিক প্রক্রিয়া ও সাক্ষ্য প্রমাণ শেষে মামলার আসামি জসিম উদ্দিন বাবু ও মিজানুর রহমান বাবুলকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেয়। একই সঙ্গে প্রত্যেককে ২৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। রায়ের সময় ওই দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

মন্তব্য করুন