চাঁদপুর প্রতিনিধি

প্রকাশিত: ২৩ জুন, ২০২৪, ১১:০৫ পিএম

অনলাইন সংস্করণ

চাঁদপুর মেঘনায় বাল্কহেডে অভিযান, গ্রেপ্তার ২৩

ছবি: রূপালী বাংলাদেশ

চাঁদপুরের মেঘনা নদীতে অভিযান চালিয়ে সার্ভে সনদ না থাকাসহ নিষিদ্ধ সময়ে দ্রুতগতিতে বাল্কহেড চালানোর অপরাধে ২৩ জনকে গ্রেপ্তার করেছে নৌ পুলিশ।

রোববার (২৩ জুন) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুনিরুজ্জামান।

গ্রেপ্তারকৃতরা হলেন-বাল্কহেডের সুকানি মো. শাহীন (৩২), মো. দিদার (২২), মো. শরিফ (৩২), সোহেল (৩০), মাঈন উদ্দিন (২৮), মো. শহিদুল (৪২), মো. আরিফুল হোসেন (৩৩), মো. শহিদুল ইসলাম (৫০), মো. আল আমিন (৩৮), আমির হোসেন গাজী (৬৫), মো. স্বপন (২৮),  মো. গিয়াস উদ্দিন (২৮), মো. ফিরোজ (২৭), মো. মিজান (৩৫) ও মো. সুমন (২৮), মো. আলী আকরাম (২০), মো. মোস্তফা (৪২)  স্বপন (৪৬), আবু জাহের (৫৬), মো. মামুন (২৫), মো. আলম (৩৫), শাহীন হোসেন (২৭) ও জাকির হোসেন (৪৮)।

এদের বাড়ি নোয়াখালী, লক্ষ্মীপুর, ভোলা, পিরোজপুর, পটুয়াখালী, চাঁদপুর ও বরগুনা জেলার বিভিন্ন এলাকায়।

ওসি মনিরুজ্জামান বলেন, শনিবার সকাল থেকে আজ সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় থানার উপ-পরিদর্শক (এসআই) ময়নাল হোসেন সঙ্গীয় ফোর্সসহ মেঘনা নদীর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের মিনি কক্সবাজার নামক এলাকায় ১৫ টি বাল্কহেডে অভিযান পরিচালনা করেন।

এসময় বাল্কহেডের সার্ভে সনদ ঝুলিয়ে না রাখা, রেজিস্ট্রেশন নাম্বার প্রকাশ্য স্থানে উৎকীরন ও সুকানি যোগ্যতা সনদ না থাকায় এবং নিষিদ্ধ সময়ে নৌপথে বেপরোয়া গতিতে বাল্কহেড চালানোর অপরাধে এদেরকে গ্রেপ্তার করেন।

ওসি আরও বলেন, গ্রেপ্তার ১৪ জনের বিরুদ্ধে অভ্যন্তরীণ নৌ চলাচল অধ্যাদেশ আইনে মেরিন আদালতে প্রসিকিউশন দাখিল এবং বাকি ৯ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়েছে।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে নৌপথের নিরাপত্তায় গত ১৩ জুন থেকে ২৩ জুন পর্যন্ত বাল্কহেড চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে বিআইডব্লিউটিএ।

 

মন্তব্য করুন