ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত: ২৮ জুন, ২০২৪, ০৮:৫৮ পিএম

অনলাইন সংস্করণ

জমি নিয়ে বিরোধে রাজাপুরে কলেজছাত্রকে কুপিয়ে হত্যা

কলেজছাত্র আসিফ রহমান লিয়ন। ছবি: রূপালী বাংলােদেশ

ঝালকাঠির রাজাপুরে পূর্ব শত্রুতার জেরে আসিফ রহমান লিয়ন নামে এক কলেজছাত্রকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। শুক্রবার (২৮ জুন) রাত ৩টার দিকে ঢাকা মেডিকেলে জরুরি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এর আগে বৃহস্পতিবার (২৭ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার গালুয়া ইউনিয়নের কানুদাশকাঠি গ্রামের কাটাখালি বাজারে এ ঘটনা ঘটে।

বিষয়টি রাজাপুর থানার ওসি মুহাম্মদ আতাউর রহমান নিশ্চিত করেছেন।

নিহত লিয়ন কাটাখালি বাজারের বাসিন্দা ও মধ্য চরাইল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ আলমের ছেলে এবং খুলনা বিএল কলেজের অনার্স ৪র্থ বর্ষের ছাত্র।

পুলিশ জানায়, বাড়ির পাশের জমি নিয়ে প্রতিবেশী আলম সিকদারের সঙ্গে বিরোধ চলছিল আসিফ রহমান লিমনদের পরিবারের। এরই জেরে পূর্বপরিকল্পনা অনুযায়ী দেশীয় অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে কলেজছাত্র লিয়ন ও তার বড় ভাই অনিকের ওপর হামলা চালায় প্রতিপক্ষ আলম সিকদারের ছেলে সজিব, হাসান, লিখন, চয়ন, রাজিব এবং রহমান কাজীর ছেলে দুলাল কাজীসহ ১৫-২০ জন। তারা লিয়ন ও তার ভাই অনিককে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর জখম করে।

তাদের উদ্ধার করে প্রথমে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, পরে বরিশালে চিকিৎসা দিয়ে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসকরা লিয়নকে মৃত ঘোষণা করেন।

রাজাপুর থানার ওসি আতাউর রহমান জানান, এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

মন্তব্য করুন