রূপালী প্রতিবেদক

প্রকাশিত: ১৮ জুন, ২০২৪, ০১:৩৭ এ এম

অনলাইন সংস্করণ

ফিরোজায় স্বজনদের সঙ্গে খালেদা জিয়ার ঈদ

খালেদা জিয়া। ছবি: সংগৃহীত

এবারও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ঈদ কাটছে গুলশানের বাসা ফিরোজায়। বড় ছেলে তারেক রহমান পরিবারসহ লন্ডনে, অন্যদিকে ছোট ছেলের স্ত্রী ও সন্তানরাও দেশের বাইরে। তাই দেশে থাকা ভাইয়ের পরিবারসহ ঘনিষ্ঠ স্বজনদের নিয়ে কাটছে সাবেক এই প্রধানমন্ত্রীর ঈদ।

এদিকে সোমবার (১৭ জুন) রাত সাড়ে ৮টায় দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের বাসায় তার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন দলের স্থায়ী কমিটির সদস্যরা। এর আগে দিন দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত করেছেন বিএনপির নেতাকর্মীরা।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, বেলা সাড়ে ১১টায় বিএনপির স্থায়ী কমিটির সদস্যদের নেতৃত্বে দলের নেতাকর্মীরা শেরে বাংলা নগরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ করেন। সেখানে মোনাজাতে তার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

আগে প্রতি ঈদে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার স্বামী জিয়াউর রহমানের কবর জিয়ারত করতেন। পরে নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতেন। অনেক নেতাকর্মী বছরের এই সময়ে দলীয় প্রধানের সঙ্গে সাক্ষাতের সুযোগ পেতেন।

কিন্তু ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতি মামলার রায়ে খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর থেকে সেই সাক্ষাৎ আর হচ্ছে না। সরকারের নির্বাহী আদেশের শর্ত সাপেক্ষে খালেদা জিয়া জামিনে আছেন। বছরের দুটি ঈদে শুধু স্থায়ী কমিটির সদস্যরা তাদের নেত্রীর সঙ্গে দেখা করেন।

মন্তব্য করুন